বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

খেলা | Bengal Ranji: ঘরের মাঠে রাহানের মুম্বইকে চ্যালেঞ্জ ছুড়ে দিতে তৈরি মনোজরা

Sampurna Chakraborty | ০১ ফেব্রুয়ারী ২০২৪ ১১ : ৩১Sampurna Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: অসমের বিরুদ্ধে দাপুটে জয়ের পর এবার মুম্বইয়ের কঠিন চ্যালেঞ্জের মুখে বাংলা। শুক্রবার ইডেনে অজিঙ্ক রাহানে, পৃথ্বী শ, শিবম দুবেদের বিরুদ্ধে নামবে মনোজের দল। টানা তিনটে ড্রয়ের পর অসমকে ইনিংস এবং ১৬২ রানে হারায় বাংলা। এলিট গ্রুপ বি-তে ১২ পয়েন্ট সংগ্রহ করে তিন নম্বরে রয়েছে লক্ষ্মীরতন শুক্লার দল। মুম্বইয়ের মতো শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে নামার আগে অসমের বিরুদ্ধে বড় জয় নিঃসন্দেহে মনোবল বাড়াবে। ম্যাচ প্রসঙ্গে লক্ষ্মীরতন শুক্লা বলেন, "দুটো শক্তিশালী দলের মধ্যে খেলা প্রতিযোগিতামূলক হবে। আমরা নিজেদের সেরাটা দেব এবং ম্যাচ থেকে সর্বোচ্চ পয়েন্ট সংগ্রহের চেষ্টা করব।" দল ছন্দে আছে। মুম্বইয়ের বিরুদ্ধে এই বিষয়টি কাজে লাগাতে চাইছেন‌ মনোজ। কিন্তু চিন্তা আবহাওয়া। ম্যাচের আগের দিন আকাশ মেঘলা ছিল। ইতিমধ্যেই এবারের রঞ্জিতে আবহাওয়ার জন্য পয়েন্ট হারিয়েছে বাংলা। সেটাই চিন্তায় রাখছে অধিনায়ককে। মনোজ বলেন, "মুম্বইয়ের মতো শক্তিশালী দলকে হারাতে পারলে আমাদের আত্মবিশ্বাস দ্বিগুণ বেড়ে যাবে। আমাদের ছেলেরা ছন্দে আছে। আশা করব আকাশ পরিষ্কার থাকবে, যাতে পুরো ম্যাচ খেলা সম্ভব হয় এবং ইতিবাচক রেজাল্ট হয়।" 

অভিমন্যু ঈশ্বরণ, আকাশ দীপ, মুকেশ কুমার, শাহবাজ আহমেদদের ছাড়াও যথেষ্ট ভাল খেলছে বাংলা। তরুণরা ভরসা যুগিয়েছে। অজিঙ্ক রাহানের দলের বিরুদ্ধেও জয়ের লক্ষ্য নিয়েই নামবে বাংলা। নকআউটের ছাড়পত্র সংগ্রহ করাই গতবারের রানার্সদের মূলমন্ত্র। একাধিক পজিটিভ পয়েন্ট নিয়ে নামবে লক্ষ্মীরতন শুক্লার দল। অভিষেক ম্যাচেই ৯৬ রান করা সৌরভ পাল ছন্দে আছেন। শুরুটা ভাল করেও বড় রান পাচ্ছেন না সুদীপ। মুম্বইয়ের বিরুদ্ধে সেটা বদলাতে চাইবেন। মিডল অর্ডার অনুষ্টুপ মজুমদারের ওপর নির্ভরশীল। চলতি রঞ্জিতে জোড়া শতরান করে ফেলেছেন ৩৯ বছরের ব্যাটার। অসমের বিরুদ্ধে শেষ ম্যাচে ১২৫ রান করেন। মুম্বইয়ের বোলারদের কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দেবেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে ১০,০০০ রান করা মনোজ নিজের শেষ রঞ্জি স্মরণীয় করে রাখতে চাইবে। অসমের বিরুদ্ধে খাতা না খুলতে পারলেও তার আগের ম্যাচেই শতরান করেন অভিষেক পোড়েল।‌ সুতরাং ছন্দে বাংলার উইকেটকিপার ব্যাটার‌ও।

বোলিংয়ে তরুণ মহম্মদ কাইফ এবং সুরজ সিন্ধু জয়েসওয়ালের দিকে তাকিয়ে থাকবে বাংলা। আগের ম্যাচে ৮ উইকেট পান সুরজ। মুম্বইয়ের কোয়ালিটি ব্যাটিং লাইন আপকে চ্যালেঞ্জ ছুড়ে দিতে তৈরি এই জুটি। এছাড়াও রয়েছেন ঈশান পোড়েল।‌ স্পিনে ভরসা করণ লাল। অন্যদিকে উত্তরপ্রদেশের কাছে হারার পর নামবে মুম্বই। এবারের রঞ্জিতে প্রথম হার সত্ত্বেও তিন ম্যাচ জিতে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে মুম্বই। দলে রাহানে, পৃথ্বী, দুবের মতো ব্যাটাররা আছে। তবে ফর্মে থাকা বাংলার আক্রমণের বিরুদ্ধে বড় রান পাওয়া খুব সহজ হবে না মুম্বইয়ের ব্যাটারদের জন্য। সবকিছুর ঊর্ধ্বে আকাশের দিকে চোখ দুই দলের অধিনায়কের। ঘরের মাঠে শেষ ম্যাচে আবহাওয়া এবং কম আলোর জন্য পুরো ওভার খেলা হয়নি। যার খেসারত দিতে হয় বাংলাকে। বৃহস্পতিবার, ম্যাচের আগের দিনও একই পরিবেশ। সূর্যের দেখা নেই। যা চিন্তায় রাখছে মনোজকে। তারই মধ্যে ইডেনে সকালে চূড়ান্ত প্রস্তুতি সারে অনুষ্টুপ, রাহানেরা। 




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

মোলিনাকে গো ব্যাক স্লোগান! পা দিয়ে রক্ত পড়ছিল, রেফারিং নিয়ে কী বললেন দিমিত্রি?...

একাধিক সুযোগ নষ্ট দিমিত্রিদের, এসিএলের প্রথম ম্যাচেই আটকে গেল মোহনবাগান...

ক্যান্সার কেড়ে নিল তারকাকে, বিশ্বফুটবলের নক্ষত্র সময়ের আগেই হারিয়ে গেলেন চিরতরে ...

পদ্মাপারে ক্রিকেট নিয়ে নেই উত্তাপ! ভারতে শেখ হাসিনা? প্রশ্ন নিয়েই ভারত জয় করতে মরিয়া বাংলাদেশ ...

ইউ টার্ন না পসন্দ, নিজের কোন সিদ্ধান্ত বদল করবেন না রোহিত? ...

দুই পেসার, তিন স্পিনার? কেমন হতে পারে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশ?...

মেয়েদের টি-২০ বিশ্বকাপে বাড়ল পুরস্কার মূল্য, কত টাকা পাবেন স্মৃতি-হরমনপ্রীতরা?...

টেস্টের প্রস্তুতির মাঝেই জন্মদিনের উৎসবে মাতলেন রোহিত-কোহলিরা...

ওদের মজা নিতে দিন, সিরিজ শুরুর আগে বাংলাদেশকে নিয়ে বিদ্রুপ রোহিতের...

রাহুল দ্রাবিড়ের সঙ্গে তুলনা নয়, গম্ভীর এবং নতুন স্টাফ নিয়ে কী বললেন রোহিত? ...

দেখিয়ে দিলাম আমরা ম্যাচ উপহার দিতে আসিনি, বলেন মহমেডান কোচ...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

একাধিক নজিরের সামনে বিরাট, বাংলাদেশ সিরিজে কোন কোন রেকর্ড ভাঙবেন কিং কোহলি...

সময় নষ্ট নয়, ভারতে এসেই অনুশীলন শুরু করে দিল বাংলাদেশ ...



সোশ্যাল মিডিয়া



02 24